1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

অবসরের ঘোষণা দিলেন জার্মানির এই বিশ্বকাপজয়ী ফুটবলার

  • আপডেট টাইম : শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ‘নোংরা’ রাজনীতির শিকার হয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিতে হয়েছিল মেসুত ওজিলের। প্রায় এক যুগ জার্মানির জার্সি গায়ে বিশ্ব ফুটবলকে প্রতিনিধিত্ব করা এই তারকাকে একপ্রকার বাধ্য করানো হয় অবসর নিতে। এমন কলঙ্কিত ঘটনার পর এবার ফুটবলকেই ছেড়ে দেওয়ার ঘোষণা দিলেন ২০১৪ বিশ্বকাপজয়ী ফুটবলার মেসুত ওজিল।
বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) কায়সারিস্পোরের বিপক্ষে ওজিলের দল বাসাখসেহিরি ১-০ গোলে হেরে যায়। ম্যাচ শেষে তুরস্কের সাংবাদিক ইয়াকুপ চিনার জানান, ওজিল তার সতীর্থদের অবসরের কথা জানিয়ে দিয়েছেন। সাবেক রিয়াল ও আর্সেনালের এই তারকা ফুটবলার পুরো মৌসুমে ইনজুরির কারণে ক্লাবের হয়ে মাত্র চারটি ম্যাচে মাঠে নেমেছেন।

এর আগে গ্রীষ্মকালীন দলবদলে ২০২২ সালে বাসাখসেহিরি ক্লাবে যোগ দিয়েছিলেন ওজিল। ক্লাবটির হয়ে এখন পর্যন্ত সাত ম্যাচে কোনও গোলের দেখা পাননি এই ৩৪ বছর বয়সী জার্মান ফুটবলার।
২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত ৯২টি ম্যাচে জার্মানির জার্সিতে মাঠ মাতিয়েছেন এই বিশ্বসেরা প্লে-মেকার। যেখানে তার গোলসংখ্যা ২৩টি। তাছাড়াও ২০১০, ২০১৪ ও ২০১৮ বিশ্বকাপে অংশ নিয়ে করেছেন দুই গোল। রিয়াল মাদ্রিদ ও আর্সেনালের সাবেই এই ফুটবলার ক্লাব ফুটবলেও ছিলেন বেশ সফল। রিয়ালের হয়ে ১৫৯ ম্যাচে করেছিলেন ২৭ গোল। আর আর্সেনালের হয়ে ২৫৪ ম্যাচে ৪৪টি গোল করেছিলেন এই বিশ্বকাপজয়ী তারকা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..